অভিমানী
- হাবিবা রিমু ০২-০৫-২০২৪

ভাবছি আমি একাই বসে, হচ্ছে কীসব আমার সাথে !
যাকে আমি চাইছি পেতে দূরে ঠেলে দিচ্ছি তাকে ।
সে আমাকে কাছে টানে, আমি ও টানি মাঝে মাঝে
আবার দিচ্ছি দূরে ঠেলে, দুজনা দুজনাকে ।

ভাবছ যে কী চাইছ যে কী, কিছুই আমি বুঝি না তো
স্বরূপ তোমার ভাল না খারাপ সেটা ও মাথায় ঢুকছে না তো,
রাগের কথা পাড়া জানে তুমি কী কিছুই শুননি ?
রাগের মাথায় করি যে ভুল তা ও বুঝি জানোনি !

তবে কেন এমন করে দিলে আমায় রাগিয়ে ?
তাইতো তোমায় অমন করে দিলেম আমি ফিরিয়ে ।
মিষ্টি কথায়, মিষ্টি ঝগড়ায় রাগ যে আমার কমেনা ;
এতদিনে তুমি বুঝি এটুকু ও আমায় চিনলেনা ?

রাগ কমেছে বুদ্ধি খুলেছে বসে আছি একেলা
কখন তুমি আসবে ফিরে করছি আমি অপেক্ষা ।
আসো ফিরে বসো কাছে, বলো আছে যা তোমার মনে
মিষ্টি হেসে রাগটা ভুলে নিবো তোমায় আপন করে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।